নাটোরে থেকে ট্রেনে দার্জিলিং ভ্রমন করা যাবে

নিজস্ব প্রতিবেদক, নাটোর : আজ থেকে যাত্রা শুরু হলো বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি। বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি নাটোর হয়ে দার্জিলিং পৌছাবে। বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি নাটোর জেলার মোট তিনটি স্টেশনে যাত্রাবিরতি করবে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন নতুন এই ট্রেনটির উদ্বোধন করেন বলে জানা গেছে। এটি পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে প্রথম যাত্রা শুরু করতে যাচ্ছে।

নাটোর জেলার আব্দুলপুর রেলওয়ে স্টেশনে ট্রেনটি রাত সাড়ে দশটায় থামবে। এরপর নাটোর স্টেশনে থামবে রাত ১০ টা ৪৯ মিনিটে ও নলডাঙ্গা উপজেলার মাধনগর স্টেশনে থামবে রাত ১১ টা বেজে ৭ মিনিটে। ট্রেনটি পঞ্চগড় স্টেশনে গিয়ে পৌঁছবে সূর্য ওঠার মুহূর্তে সকাল ৫ টা ১০ মিনিটে। রাতে চিন্তামুক্ত ট্রেন ভ্রমণের জন্য সুন্দর সমন্বয়ে ট্রেনটি পরিচালিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ভ্রমণপিপাসুদের প্রত্যাশা মেটাতে ট্রেনটিতে রয়েছে নানা সুযোগ-সুবিধা। শোভন, সুলভ, চেয়ার, এসি, নন এসি, ভ্রমণ আরামদায়ক এর জন্য বাড়তি আরো অন্যান্য সুবিধা রয়েছে। পর্যটকদের সুবিধার কথা বিবেচনা করে এই ট্রেনটিতে বাড়তি পার্সেল কার সংযুক্ত করা হয়েছে বলেও জানান সংশ্লিষ্টরা।

ট্রেনটি চালু হওয়ার ফলে এ অঞ্চলের ভ্রমণ পিপাসুদের জন্য পঞ্চগড়ের সীমান্তবর্তী কোচবিহার, শিলিগুড়ি ও দার্জিলিং ভ্রমণের নতুন দিগন্তের উন্মোচন হলো বলে মনে করেন সংশ্লিষ্টরা। তবে ট্রেনটির রক্ষণাবেক্ষণ ও ভ্রমন আরামদায়ক এর জন্য সচেষ্ট থাকতে হবে তবেই এ উদ্যোগ নিয়ে আসবে ট্রেন ভ্রমণে এক নতুন সফলতর ইতিহাস।

ট্রেনটি নাটোর স্টেশনে প্রতিদিন যাত্রাবিরতি করার কথা রয়েছে। প্রতিদিন সকাল সাড়ে আটটায় পঞ্চগড় স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে আসবে। বিকেল ৩ টা ৩৭ মিনিটে নাটোর স্টেশনে এসে পৌছবে। নাটোর স্টেশন থেকে আব্দুলপুর হয়ে রাজশাহী গিয়ে ট্রেনটির যাত্রা সমাপ্তি ঘটবে। আবার রাত সোয়া নয়টার দিকে রাজশাহী স্টেশন থেকে পঞ্চগড় এর উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *