একজন ক্যান্সার রুগী ব্যাগ ভর্তি টাকা নিয়ে ডাক্তারকে বলে তার জীবন রক্ষা করার জন্য। ডাক্তার সব কিছু পরীক্ষা নিরীক্ষা করে বলল

চায়নার বিখ্যাত হারবিন প্রভিন্সিয়াল হসপিটাল থেকে তুলা ছবি। একজন ক্যান্সার রুগী ব্যাগ ভর্তি টাকা নিয়ে আসে এবং কর্তব্যরত ডাক্তারকে বলে তার জীবন রক্ষা করার জন্য। ডাক্তার সব কিছু পরীক্ষা নিরীক্ষা করে বুঝতে পারলেন অনেক দেরি হয়ে গেছে কারণ তখন ক্যান্সার অলরেডি ফাইনাল স্টেজ এ চলে গিয়েছে।

ডাক্তারের মুখে এ কথা শুনবার পর রুগী অনেক বেশী হতাশ হন এবং রেগে যান। রেগে গিয়ে তার ব্যাগ ভর্তি টাকা হসপিটালের করিডোরে ছুড়ে ফেলে দেন এবং চিৎকার করে বলতে থাকেন,“কি হবে এই ব্যাগ ভর্তি টাকা দিয়ে?”

“এই অর্থ যদি আমার জীবন বাঁচাতে না পারে এর কি মূল্য আছে?”জীবনে বেঁচে থাকতে গেলে অর্থের প্রয়োজন অপরিসীম কিন্তু নিজের স্বাস্থ্য খারাপ করে টাকা উপার্জন বুদ্ধিমানের কাজ বলে আমার মনে হয় না।

টাকা দিয়ে আপনি কখনো সময় কিনতে পারবেন না, সুস্বাস্থ্য বা একটি জীবন কিনতে পারবেন না। আমাদের একটা মাত্রই জীবন তাই আমরা যাই কিছু করিনা না কেন সব সময় যেন নিজের প্রতি একটু খেয়াল রাখি এবং সব সময় সুস্বাস্থ্য বজায় রেখে চলতে পারি। মনে রাখবেন “স্বাস্থ্যই সকল সুখের মূল”

চায়নার বিখ্যাত হারবিন প্রভিন্সিয়াল হসপিটাল থেকে তুলা ছবি। একজন ক্যান্সার রুগী ব্যাগ ভর্তি টাকা নিয়ে আসে এবং কর্তব্যরত ডাক্তারকে বলে তার জীবন রক্ষা করার জন্য। ডাক্তার সব কিছু পরীক্ষা নিরীক্ষা করে বুঝতে পারলেন অনেক দেরি হয়ে গেছে কারণ তখন ক্যান্সার অলরেডি ফাইনাল স্টেজ এ চলে গিয়েছে।ডাক্তারের মুখে এ কথা শুনবার পর রুগী অনেক বেশী হতাশ হন এবং রেগে যান। রেগে গিয়ে তার ব্যাগ ভর্তি টাকা হসপিটালের করিডোরে ছুড়ে ফেলে দেন এবং চিৎকার করে বলতে থাকেন,“কি হবে এই ব্যাগ ভর্তি টাকা দিয়ে?”

“এই অর্থ যদি আমার জীবন বাঁচাতে না পারে এর কি মূল্য আছে?”জীবনে বেঁচে থাকতে গেলে অর্থের প্রয়োজন অপরিসীম কিন্তু নিজের স্বাস্থ্য খারাপ করে টাকা উপার্জন বুদ্ধিমানের কাজ বলে আমার মনে হয় না।টাকা দিয়ে আপনি কখনো সময় কিনতে পারবেন না, সুস্বাস্থ্য বা একটি জীবন কিনতে পারবেন না। আমাদের একটা মাত্রই জীবন তাই আমরা যাই কিছু করিনা না কেন সব সময় যেন নিজের প্রতি একটু খেয়াল রাখি এবং সব সময় সুস্বাস্থ্য বজায় রেখে চলতে পারি। মনে রাখবেন “স্বাস্থ্যই সকল সুখের মূল”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *