মনিরা মিঠুর প্রথম গাড়ি দুই পরিচালকের পরিশ্রমের টাকায়

পর্দায় দেড় যুগেরও বেশি দীর্ঘ ক্যারিয়ার অভিনেত্রী মনিরা আক্তার মিঠুর। অভিনয়দক্ষতা দিয়ে জনপ্রিয়তাও পেয়েছেন। বর্তমানে অধিকাংশ নাটকে দেখা মেলে তাঁর।

এত বছর মিডিয়ায় কাজ করে এই অভিনেত্রী নিজের প্রথম গাড়ি (প্রাইভেটকার) কিনেছেন। সেই গল্পে মনিরা আক্তার মিঠু জানিয়েছেন, মাত্র দুজন পরিচালকের পারিশ্রমিকের টাকায় নিজের প্রথম গাড়ি কিনেছেন তিনি।

এক ফেসবুক স্ট্যাটাসে মনিরা আক্তার মিঠু লিখেছেন : মুহাম্মদ মোস্তফা কামাল রাজ—এই পরিচালক আমার কাজের পারিশ্রমিক কখনো ভেঙে ভেঙে দেননি, কখনো এক লাখ, কখনো এক লাখ ৫০ হাজার করে একসঙ্গে গুছিয়ে দিতেন, যেন আমি গাড়ি কিনতে পারি এবং টাকাটা যেন আমার উপকারে আসে। একজন গার্জিয়ানের মতো, আপন ভাইয়ের মতো গুছিয়ে দিতেন। আরেকজন মাবরুর রশিদ বান্নাহ প্রতি মাসে ৩/৪টা কাজের সুযোগ করে দিতেন, যা কিনা আমার ভীষণ উপকারে আসত। বান্নাহর জন্য অনেক অনেক দোয়া আর শুভকামনা রইল। আমি এত বছর পর একটি গাড়ি কিনতে পেরেছি মূলত এ দুজন পরিচালকের পারিশ্রমিকের কারণে, আলহামদুলিল্লাহ।

মনিরা আক্তার মিঠু আরো লিখেছেন : গাড়ি কেনার পর হাউমাউ করে কেঁদেছি। আমার প্রয়াত ভাই চ্যালেঞ্জার ঠিক এমনি করে কেঁদেছিলেন। খুব মনে পড়ছে আমার ভাইয়ের সেদিনের কান্না। এই গাড়ির জন্য জীবনে অনেক অনেক দিন বিভিন্ন বিপদের সম্মুখীন হয়েছি, অপমানিত হয়েছি, লজ্জা পেয়েছি। আমার সকল পরিচালকের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রাজ তাড়াতাড়ি সুস্থ হয়ে আমার ভাঙা গাড়িতে চড়বে। আবারও বলছি, আমার সকল পরিচালকের পারিশ্রমিক এই গাড়িতে আছে।

মনিরা আক্তার মিঠু হুমায়ূন আহমেদ পরিচালিত ‘অস্পতি বায়োস্কোপ’ টেলিভিশন নাটকের মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন। নাটকের পাশাপাশি এখন সিনেমায়ও অভিনয় করছেন মিঠু। মোস্তফা কামাল রাজ পরিচালিত এনটিভির ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ তাঁর শেফালি খালা চরিত্রটি তুমুল জনপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *