শিক্ষককে দেখেই পা ছুঁয়ে সালাম করলেন মন্ত্রী

শিক্ষাগুরুর ম’র্যাদা সবসময়ই সবার উর্ধ্বে। ছাত্র যতই বড় হোক শিক্ষকের সামনে সবসময় নতশিরে শ্রদ্ধা জানায়। এটা আবারও প্রমাণ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে কলেজজীবনের শিক্ষক সুমঙ্গল মুৎসুদ্দি বড়ুয়াকে পেয়েই পা ছূঁয়ে সালাম করেন তিনি।

প্রিয় ছাত্রের এ ভালোবাসা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন শিক্ষক সুমঙ্গল মুৎসুদ্দি বড়ুয়া। রাষ্ট্রীয় নানা গুরুত্বপূর্ণ কাজে দিনরাত ব্যস্ত থাকলেও ড. হাছান মাহমুদ ভুলতে পারেননি প্রিয় কলেজ ও তাঁর শিক্ষকদের।

শিক্ষকের স্মৃ’তিচারণ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘স্যার আমা’র সরাসরি শিক্ষক, তিনি ফিজিক্সের (পদার্থবিজ্ঞান) শিক্ষক ছিলেন। কলেজজীবনে স্যারকে খুব ভ’য় পেতাম। স্যার খুব রাগী মানুষ ছিলেন। কিন্তু স্যারের ক্লাসে খুবই মনোযোগী ছিলাম। আমাদের সময় স্যার খুব পপুলার শিক্ষক ছিলেন।

জানা গেছে, সুমঙ্গল মুৎসুদ্দি বড়ুয়া সরকারি হাজী মুহাম্ম’দ মহসিন কলেজের শিক্ষক ছিলেন। অবশ্য সে সময় এ কলেজের নাম ছিল সরকারি ইন্টারমিডিয়েট কলেজ। সময়ের পরিক্রমায় ড. হাছান মাহমুদ আজ তথ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *