বাস কাউন্টারে সন্তানকে রেখে চলে গেলেন মা

মাত্র ১০ মাসের এক ছেলে সন্তানকে বাস কাউন্টারে রেখে সটকে পড়েছেন এক মা। পরে সেই শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে পাহাড়তলী থানা পুলিশ। সোমবার চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ের স্টার লাইন বাস কাউন্টারে এ ঘটনা ঘটে।

ঘটনার বিষয়ে পাহাড়তলী থানার ওসি মইনুর রহমান কালের কণ্ঠকে বলেন, সকালে স্টার লাইন কাউন্টারের আশপাশে থাকা টহল টিম খবর পায়, কাউন্টারে এক শিশু কান্না করছে। সেখানে প্রবেশ করে কাউন্টারের লোকজনের সঙ্গে কথা বলে টহল টিম জানতে পারে, এক নারী তার সন্তানকে রেখে গেছেন। ওই নারী তার সন্তানকে রেখে যাওয়ার সময় অন্য এক নারী সেখানে উপস্থিত ছিলেন। তাকে বলেন, বাচ্চাটিকে দেখতে। এমন ভাব করেন, যেন তিনি সন্তানকে রেখে কিছু আনতে যাচ্ছেন। ফলে ওই নারী সন্দেহ করেননি। কিন্তু দীর্ঘক্ষণ না আসায় শিশু কান্না শুরু করলে শিশুর মায়ের সন্ধান শুরু হয়। এরপর টহল টিম সেখানে পৌঁছে।

তিনি বলেন, পরে শিশুর সঙ্গে একটি টিকাদানের কার্ড পাওয়া যায়। সেই কার্ডে একটি ঠিকানা ছিল। সেই ঠিকানার সূত্র ধরে খোঁজ নেওয়া হয় বান্দরবান জেলার লামা উপজেলায়। লামার একজন মেম্বার জানান, শিশুটির খালা-খালু নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকায় থাকেন। পরে বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে শিশুর খালা-খালুকে খুঁজে থানায় আনা হয়। এরপর শিশুটিকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। শিশুটির খালা-খালু পারিবারিকভাবে এই বিষয়টি সমাধান করবেন বলে পুলিশকে জানিয়েছে। ওসি মইনুর রহমান আরো বলেন, শিশু সন্তানটি মায়ের গর্ভে থাকাকালীন বাবা অন্যত্র চলে যায়। এরপর মা অন্য একজনের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। তাই শিশুটিকে রেখে গেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *