শাকিব-অপুর সন্তান জয়কে বড় করে যা বানাতে চান অপু বিশ্বাস

‘ঢালি’উড কুইন’খ্যাত চিত্রনা’য়িকা অপু বিশ্বাসের জন্ম’দিন আজ। ১৯৮৯ সালের এই দিনে বগুড়া জে’লার সদর থানার কা’টনা’রপাড়া এস কে লেনে তার জন্ম। বাবা উপে’ন্দ্র’নাথ বিশ্বাস এবং মা শেফা’লী বিশ্বাস। তিন বোন ও এক ভা’ইয়ের ম’ধ্যে স’বার ছোট অপু। তার শৈশব-কৈ’শোর কেটে’ছে বগু’ড়া’তেই।

২০০৪ সালে আ’মজাদ হোসে’নের ‘কাল সকা’লে’ ছবির মধ্য’য়ে চলচ্চিত্রে পা রাখেন অপু। আর ২০০৬ সালে পরিচা’লক এফ আই মা’নিকে’র ‘কোটি টাকা’র কাবিন’ ছবি’তে না’য়িকা হিসেবে শাকিব খানে’র বি’পরী’তে অভিন’য় করেন তিনি। এর’পর অপু’কে আর পে’ছন ফিরে তাকা’তে হয়নি। ক্যা’রিয়া’রে এ পর্যন্ত ১০০টিরও বেশি ছবি উ’পহার’ দি’য়ে’ছেন তিনি।

জন্ম’দি’নের বিশেষ এই দিনে মন ভা’লো নেই অ’পুর। কারণ এবা’রই প্রথ’ম মা’কে ছাড়া জন্ম’দিন উদ’যা’পন করছেন এই চিত্রনা’য়িকা। আর সে কা’রণে দিন’টি ঘি’রে নেই কোনো আ”য়ো’জনও।

অপু’র ভাষ্য, ‘আজ আ’মার জ’ন্মদিন। সবাই বলে জন্মদি’নে কি উ’পহার’ দেওয়া যায়? কিন্তু আ’মার সারা জী’বনের সেরা প্রা’প্তি আ’মার মা। তুমি যদি আর একটি বার আ”মার মুখে পায়ে’স তুলে খা’ওয়াতে, তাহলে আমা’র অনেক বড় গি’ফট পাওয়া হতো। এই প্রথম তোমার হা’তের পা’য়েস ছাড়া আ’মার জন্ম’দিন পার হচ্ছে, ভা’বতেও পারিনি।’

তিনি আরও বলেন, তুমি যে’খানে থাকো, অনেক ভা’লো থেকো মা। আমার এই দিনে তুমি আশী’র্বাদ করো, তোমার চা’ওয়া; ‘জয়কে ডাক্তার বা’নানো’ আমি যেন পূ’রণ’ করতে পারি।’

এদি’কে, সংসার ও সন্তান নিয়েই এখ’ন তার যত ব্য’স্ত’তা। তবে সব কিছুর মাঝেও শো’বিজে সময় দিচ্ছেন তিনি। সর্বশেষ এই চিত্র’না’য়িকা অভিন’য় করেন শাকি’ব খানের বিপ’রীতে ‘রা’জনীতি’ ছবিতে। আর বর্তমা’নে মু’ক্তির অ’পে’ক্ষায় আছে তার অভি’নীত ‘শ্বশু’র’বাড়ি জি’ন্দাবাদ ২’ ছবিটি। দেবাশীষ বিশ্বাসে’র পরি’চালনায় এতে তার বিপ’রীতে অভিন’য় করে’ছেন বাপ্পী চৌধু’রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *