বাবা হলেন মিরাজ

শ্রীলঙ্কা সফর হবে কি হবে না, এ নিয়ে যখন নানা জল্পনা-কল্পনা চলছিল, তখন মেহেদী হাসান মিরাজের মাথায় আরেকটা চিন্তাও ঘুরছিল। নিজের খেলা নিয়ে নয়, চিন্তাটা ছিল তাঁর সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে।

শ্রীলঙ্কা সফরটা হলে কঠিন এ সময়ে হয়তো স্ত্রীর পাশে তাঁর থাকা হতো না। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর হয়নি। আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে পুত্র সন্তানের বাবা হয়েছেন মিরাজ।

গত বছর মার্চে খুলনার মেয়ে রাবেয়া প্রীতির সঙ্গে জীবনের জুটি গড়েন মিরাজ। এই দম্পতির ঘর আলো করে আজ এল পুত্র সন্তান। বাবা হওয়ার প্রতিক্রিয়ায় মিরাজ প্রথম আলোকে বললেন, ‘সকাল ১০টার দিকে সুখবরটা আমরা পেয়েছি। মা ও সন্তান দুজনই ভালো আছে। আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হতে পারে। আমাদের জন্য দোয়া করবেন।’

অন্ত:সত্ত্বা স্ত্রীর পাশে থাকতে দুই সপ্তাহ অনুশীলন থেকে ছুটি নিয়েছিলেন মিরাজ। তবে তিনি কাল থেকে শুরু হতে যাওয়া বিসিবি প্রেসিডেন্টস কাপে খেলছেন। তিন দলীয় এই টুর্নামেন্টে মিরাজ আছেন মাহমুদউল্লাহ একাদশে।

২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে বাংলাদেশ দলে শুরু মিরাজের। চোখধাঁধানো পারফরম্যান্সে সেই সিরিজেই আলোচনায় আসেন মিরাজ। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ২২টি টেস্ট, ৪১টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন ২২ বছর বয়সী তরুণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *