বাংলাদেশে খোঁজ মিলছে রাণু মন্ডলের বোনের, ফেসবুকে ভাইরাল

রাণু মন্ডল। রানাঘাটের রেলস্টেশনে ভিক্ষে করে দিন কাটত তার। নিজের মনের মতো করে সারাদিন গান গাইতেন তিনি। তার গান মোবাইলে রেকর্ড করে ফেসবুকে শেয়ার করেন এক যাত্রী। এর পরই সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হন রাণু মণ্ডল। সেখান থেকে সোজা মুম্বাইতে পাড়ি। সেখানে গিয়ে হিমেশ রেশামিয়ার সঙ্গে গান। নাম, টাকা খ্যাতি যেন রাতারাতি এসে পড়ে রাণুর ঝুলিতে। তবে সে সব কিছুই বেশিদিন স্থায়ী হয়নি। রানু আবার ফিরে এসেছেন রানাঘাটের বাড়িতে।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বাংলাদেশের এক নারীর গান। ঢাকা শহরের রাস্তায় বসে গান জুড়েছেন এই নারী। সেই গান শুনতে জড়ো হয়েছেন অনেক পথ চলতি মানুষ। অনেকে আবার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তার গান।
সোশ্যাল মিডিয়ায় ওই নারীকে বলা হচ্ছে রাণু মণ্ডলের বোন। যদিও তার নাম মুমতাজ বেগম। তিনি ৯০ দশকের জনপ্রিয় হিন্দি গান করেন। যেমন তার গলায় শোনা গেল ‘হোশ না খবর হ্যায়, ইয়ে কেয়সা অসর হ্যায়।”
তবে শখে নয় পেট চালাতে বাধ্য হয়ে গান করছেন রাস্তায়। গান তিনি জানেন না। শুনে শুনেই গান শিখেছেন। লকডাউনের জন্য সব রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায়, বাধ্য হয়ে রাস্তায় গান গাওয়া শুরু করেন মুমতাজ বেগম। আর এই গানের ভিডিওই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে রাণু মণ্ডলের বোনের নামে। যা মুহূর্তে ভাইরাল হয়েছে। তবে রাণুর মতো টাকা বা জনপ্রিয়তা কোনও কিছুই জোটেনি এই নারীর।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *