গলফ মাঠে গাড়িতে বসেই বিয়ে আর সকল অতিথিও ছিলেন নিজ গাড়িতে

করোনার প্রাদুর্ভাবের কারণে বিশ্বের অনেক দেশেই লোক সমাগম নিষিদ্ধ। বিয়েতেও লোক সমাগমের বিধিনিষেধ রয়েছে। এমন বিধিনিষেধের কবলে পড়েছেন যুক্তরাজ্যের ভারতীয় বংশোদ্ভূত এক দম্পতি।

তারা হলেন- রোমা পোপাট ও ভিনাল প্যাটেল। গত ২০ এপ্রিল তাদের বিয়ের তারিখ ছিল। কিন্তু সে সময় যুক্তরাজ্যে করোনার প্রাদুর্ভাব ছিল বেশি। আর তাই বাধ্য হয়ে বিয়ে পিছিয়ে দিতে হয়েছিলেন তারা।

বর্তমানে যুক্তরাজ্যে করোনা সংক্রমণহার কিছুটা কমলেও, গোটা দেশেই জারি রয়েছে একাধিক বিধিনিষেধ। করোনা আবহে বিয়ের অনুষ্ঠানেও মাত্র ১৫ জন অতিথিই উপস্থিত থাকতে পারবেন।

বিয়ের অনুষ্ঠানে বন্ধুবান্ধব-আত্মীয়স্বজন থাকবে না, তা কী আর হয়? আর তাই অভিনব উপায় বের করলেন ওই দম্পতি। বিয়ে করলেন। আমন্ত্রণ জানালেন সবাইকে।

আর বর-কনের চারহাত এক হওয়ার দৃশ্য অতিথিরা লাইভ দেখলেন বিশাল স্ক্রিনে। তাও আবার যে যার নিজেদের গাড়ির মধ্যে বসে। অর্থাৎ সংক্রমণের আশঙ্কাও রইল না। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে রোমা পোপাট এবং ভিনাল প্যাটেলের সেই ‘ড্রাইভ ইন’ বিয়ের ভিডিও।

জানা গেছে, বিয়েতে ভাড়া নেয়া হয়েছিল একটি গলফ কোর্স। অনুষ্ঠানের দিন আগত অতিথিরা কেউই নিজেদের গাড়ি থেকে নামেননি। এরপর প্রত্যেকেই গাড়ি নিয়ে বিশাল স্ক্রিনের সামনে যান। সেখানে হিন্দুমতে এই দম্পতির চারহাত এক হয়।

বিয়েবাড়িতে খাওয়া-দাওয়ার ব্যবস্থাও ছিল। গাড়িতে বসেই খাবার খেয়েছেন অতিথিরা। উপস্থিত ওয়েটাররা তাদের সেই খাবার পৌঁছে দেন। পরে বিশেষ একটি গাড়িতে চেপে অতিথিদের সঙ্গে দেখাও করেন নবদম্পতি।

এমন অভিনব উপায়ে বিয়ে করে কনে রোমা বলছেন, ‌আমরা ভেবেছিলাম এ বছর আর আমাদের বিয়েই হবে না। কারণ আমাদের আত্মীয়স্বজন-বন্ধুবান্ধবের সংখ্যা অনেক বেশি। তারা যাতে সবাই উপস্থিত থাকতে পারেন, আমরা এটাই চাইছিলাম। তবে এভাবে বিয়েটাও কিন্তু দুর্দান্ত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *