জানা গেল লাইভে শিক্ষামন্ত্রীকে চুমু খাওয়া সেই ছাত্রীর পরিচয়

পরীক্ষা হবেনা, এমন খুশিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির লাইভে এসে এইচএসসি পরীক্ষার্থীর উচ্ছ্বাসের ‘চুমু’ ভাইরাল হয়েছে। তিনি ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে পড়াশোনা করেন।

জানা গেছে, অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। দীর্ঘ প্রায় ছয় মাস স্থগিত থাকার পর আজ বুধবার (৭ অক্টোবর) ভার্চুয়াল বৈঠকে এই ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জুম প্লাটফর্ম ব্যবহার করে আয়োজিত এই বৈঠক কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করে। লাইভ চলাকালীন পরীক্ষা বাতিলের ঘোষণার সময় টিভি স্ক্রিনে শিক্ষামন্ত্রীকে ‘চুমু’ দেন এক পরীক্ষার্থী। জারিন তাসনিম আনিকা নামে ওই ছাত্রীর ছবিটি তার এক বন্ধু তার ফেইসবুক স্টোরিতে এড করেন। পরে সেটি এক হাত দুই হাত করে করে সামাজিক যোগাযোগমাধ্যমে যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, নেভি-ব্লু টি শার্ট পরা ওই ছাত্রী টেলিভিশনের স্ক্রিনে শিক্ষামন্ত্রীকে ‘চুমু’ দিচ্ছেন। তবে ছবিটি কোথা থেকে তোলা কিংবা ওই শিক্ষার্থী কে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। ফেসবুকে আপলোডের পর থেকেই ছবিটি অনেকে শেয়ার করছেন। ফলে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে গেছে।

এদিকে পরীক্ষা বাতিলের ঘোষণা আসার পর ফেসবুকেসহ বিভিন্ন প্লাটফর্মে এইচএসসি পরীক্ষার্থীদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে। শিক্ষামন্ত্রীর এ ঘোষণাকে তারা ‘এইচএসসির ফল প্রকাশ’ হিসেবে দেখছেন। আর সাথে সাথে প্রশংসায় ভাসাচ্ছেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের। পরীক্ষার্থীরা বলছেন, আজকের এমন ঐতিহাসিক ঘোষণার পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে সবাই ভুলে গেলেও এবারের এইচএসসি পরীক্ষার্থীরা কখনও ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *