সন্তান দ’ত্তক নিয়েছেন যেসব বিখ্যা’ত বলিউড তারকারা!

সন্তান নিজে’র হোক বা দত্তক নেওয়া হোক, প্রত্যেক বাবা-মা’র কাছে সন্তান এক প্রকার আশীর্বাদ স্বরুপ। সকল বাবা-মা তাদের সন্তানের মুখে বাবা কিম্বা মা ডাক শোনার জন্য উন্মুখ হয়ে থাকে।

অনেক সময়ই দেখা যায় অনেক দম্পতি বিভিন্ন কারণে সন্তানের বাবা-মা হতে পারে না। সেক্ষেত্রে তাদের কাছে একটি বিকল্প উপায় থাকে সন্তান দত্তক নেওয়া। এর ফলে তারা বাবা-মা ডাক শোনার সৌভাগ্য পায় এবং অনাথ শি’শুরাও তাদের বাবা-মা পায়।

দত্তক শুধু সাধারণ মানুষরা যে নেন তা নয়। সন্তান দত্তক নেওয়ার ক্ষেত্রে পিছিয়ে নেই বলিউড তারকারাও। বলিউডের একাধিক তারকা আছেন যারা সন্তান দত্তক নিয়েছেন। বলিউডের কিছু অভিনেত্রীও আছেন যারা সিঙ্গেল মাদার হিসেবে থাকতে চেয়ে সন্তান দত্তক নিয়েছেন। আজ আপনাদের এরকমই ৮ জন বলিউড তারকার কথা বলবো যারা সন্তান দত্তক নিয়েছেন। আসুন দেখে নেওয়া যাক –

সানি লিওন এবং তার স্বামী ড্যানিয়েল অত্যন্ত খুশিভাবে মহারাষ্ট্রের লাটুর থেকে ২১ মাসের কন্যাসন্তানকে দত্তক নেন। তারা সেই কন্যাসন্তানের নাম রাখেন নিশা কউর ওয়েবার। এই দত্তক নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় ব্যাপার হল, তারা কোনোরকম জাতি, ধ’র্ম বা বর্ণ দেখে দত্তক নেননি। স’ম্প্রতি এই সেলেব দ’ম্পতি নোহা এবং অ্যাশার নামের দুই পুত্রসন্তানকেও দত্তক নেন।

রবীনা ট্যান্ডন সেলেবদের সন্তান দ’ত্তক নেওয়ার অন্যতম প্রতীক। রবীনা ট্যান্ডন তার বিয়ের আগে দুই মেয়েকে দত্তক নেন। ছায়া এবং পূজা নামের দুই মেয়েই এখন বি’বাহিত এবং রবীনাও বিবাহিত।

অনেক বছর আগে আমাদের রাজ্যের রাস্তার ধারে এক আ’বর্জনার স্তুপে এক শি’শু কন্যাসন্তানকে পরিত্যক্ত অব’স্থায় পাওয়া যায়। এই খবর যখন মিঠুনদা পেয়েছিলেন তখন তিনি সা’হায্যের হাত এগিয়ে দেন মেয়েটিকে উ’দ্ধার করার জন্য। মিঠুন চক্রবর্তীর প্রথম দত্তক নেওয়া মেয়ে, দিশানীর এটাই ছিল কা’হিনী। মিঠুনদাকে জা’নাই কুর্নিশ।

সুস্মিতা সেন আরেকটি শ’ক্তিশালী মহিলা যিনি তার প্রথম মেয়ে, রিনিকে ২০০০ সালে দত্তক নেন এবং তিনি একজন সিঙ্গেল মাদার সূত্রে তাকে গ্রহণ করেন। তাকে অনেক আই’নি ঝামেলার মধ্যে পড়তে হয়, যেহেতু সুস্মিতার বয়স তখন ২৫ বছর ছিল, যেটি সিঙ্গেল মাদার হওয়ার জন্য উপযুক্ত নয়। কিন্তু সুস্মিতা সব প্রতিকূলতার বি’রুদ্ধে লড়াই করেন এবং আজ দুই মেয়ের গর্বিত মা। ২০১০ সালে তিনি তার দ্বিতীয় মেয়ে আলিসা -কে দত্তক নেন।

অনেক বলিউড সেলেবেই বাচ্চা দত্তক নিয়েছেন কিন্তু প্রীতি জিন্টা একেবারে অন্যন্য নজির গড়েছেন। তার ৩৪ তম জ’ন্মদিনে, এক দুটো নয় বরং ঋষিকেশের একটি অনাথ আশ্রমে একসাথে ৩৪ টি মেয়ের দায়িত্ব নেন।

পরিচালক সুভাষ ঘাই-এর দত্তক নেওয়া মেয়ে হলেন মেঘনা, যাকে তার পরিবারের সকলে ভীষুণ ভালোবাসে। তিনি মেঘনাকে ইউ.কে -তে পড়াশোনা করান এবং মেঘনা এখন রাহুল পুরীর সাথে সুখের দাম্পত্য জীবন কাটাচ্ছে।

বিখ্যা’ত প্রোডিউসার এবং পরিচালক নিখিল আদবাণী তার মেয়ে কেয়া-কে ৪ বছর বয়সে দত্তক নেন। বাবা আর মেয়ের মধ্যে যে গ’ভীর ভালোবাসা রয়েছে তা উপরের ছবিটি দেখলেই বোঝা যায়।

অর্পিতা খান নামটি সলমন খানের নামের সাথে ওতপ্রতভাবে যুক্ত। অর্পিতাকে সেলিম খান এবং সালমা দত্তক নেন। তবে অর্পিতার আ’সল বাবা-মা কে সে ব্যাপারে কিছু জা’না যায় না।

সুতরাং এই ছিল কয়েকজন বলিউড সেলিব্রিটির কথা যারা সন্তান দত্তক নিয়েছেন এবং সুখে শান্তিতে রয়েছেন তাদের দত্তক নেওয়া সন্তানদের সাথে। আপনি কি জা’নেন এরকম আর কোনোও সেলিব্রিটির কথা যারা সন্তান দত্তক নিয়েছেন, তাহলে কমেন্ট করে জা’নান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *