বোনের কাছে সন্তান রেখে, সন্তান চু’রির মিথ্যা অভিযোগ

সিপ্লাস প্রতিবেদক: নগরীর বিশ্বকলোনী থেকে ‘চুরি হওয়া’ এক শিশুকে ফেনী থেকে উদ্ধারের পর পুলিশ বলছে, তার মা শিশুটিকে খালার কাছে দিয়ে ‘অপহরণের নাটক’ সাজিয়েছিলেন।

বুধবার ভোরে ফেনীর ছাগলনাইয়া থেকে দেড় বছর বয়েসী শিশুটিকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয়েছে তার মা ও খালাকে।

নগর পুলিশের সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) আরিফ হোসেন জানান, গত ২৪ সেপ্টেম্বর আকবর শাহ থানার বিশ্বকলোনী বি-ব্লকের বাসিন্দা ওই নারী ও তার স্বামী অভিযোগ করেন যে তাদের দেড় বছর বয়েসী শিশু সন্তান বাসা থেকে চুরি হয়ে গেছে। খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছে না।

পুলিশ এ বিষয়ে তাদের লিখিত অভিযোগ দিতে বললে তারা সময়ক্ষেপণ করতে থাকেন। পরে গত ২৭ সেপ্টেম্বর শিশুটির বাবা অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে পুলিশের পক্ষ থেকে ওই এলাকার সিসি ক্যামেরা ফুটেজে এক নারী এক শিশুকে কোলে নিয়ে যাওয়ার দৃশ্য দেখে ওই নারী শিশুটিকে তার সন্তান বলে দাবি করেছিলেন বলে জানান সহকারী কমিশনার আরিফ।

আকবরশাহ থানার ওসি জহির হোসেন জানান, ওই নারী সিসি টিভি ক্যামেরা ফুটেজে যে শিশুটিকে তার বলে দাবি করেছিলেন, সেখানে ওই নারীকে আবার শিশুটিকে নিয়ে ফেরার দৃশ্যও দেখা যায়।

অন্যদিকে সিসি ক্যামেরা ফুটেজে শিশুটির মাকেও বাসায় ফিরতে দেখে পুলিশ। জিজ্ঞাসাবাদে তখন তিনি বলেছিলেন, তিনি ছেলেকে খুঁজছিলেন।

ওসি বলেন, “তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে নিজের সন্তানকে স্বামীকে না জানিয়ে তার বড় বোনকে দিয়ে দিয়েছে বলে জানায়।”

তার স্বীকারোক্তি নিয়ে ভোরে ফেনীর ছাগলনাইয়া এলাকায় তার বড় বোনের বাসা থেকে শিশুটিকে উদ্ধার করে।

পুলিশ কর্মকর্তা জহির বলেন, “জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, তার বড় বোন নিঃসন্তান হওয়ায় তাদের (বোন-দুলাভাই) স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া হত প্রায় সময়। তাই নিজের দুটি সন্তান থাকায় একজনকে স্বামীকে না জানিয়ে বোনের কাছে দিয়ে দিয়েছিল।”

Previous article

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *