এবার বীরকন্যা হচ্ছেন পরীমনি

ছবির ঘোষণার পর কে’টে গেছে চার বছর। যখন ছবিটি স্মৃ’তি থেকে মুছে যেতে বসেছে তখনই জানা গেল নতুন খবর। তরুণ নির্মাতা রাশিদ পলা’শ পরিচালিত ‘প্রীতিলতা’ সিনেমায় নাম ভূমিকায় অ’ভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমা’র আ’লোচিত চিত্রনায়িকা ও প্রযোজক পরীমনি।

অ’ভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজনার সঙ্গেও যু’ক্ত থাকবেন তিনি, এমনটাও জানা গেছে ছবিটির সঙ্গে সংশ্লিষ্টদের সূত্রে। এখন পর্যন্ত পরিচালক, প্রযোজক বা নায়িকার পক্ষ থেকে কেউ আনুষ্ঠানিকভাবে মুখ না খুললেও শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে যাচ্ছে।

২০১৬ সালে ঘোষণা আসে প্রথমবারের মতো বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত সিনেমা’র। সে বছরের সেপ্টেম্বর মাসের শেষদিকে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানানো হয় ছবিটির সাথে যু’ক্ত থাকবেন সেলিনা হোসেন, বিবি রাসেল, মাতিয়া বানুর মতো বিশিষ্ট ব্যক্তিরা। বলা হয়, চলচ্চিত্রটির পান্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করবেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনিংয়ে থাকবেন বিবি রাসেল।

পরীমনি
ছবিটির সঙ্গে যু’ক্ত হয়েছে প্রীতিলতা ট্রাস্টও। সেদিন প্রীতিলতার স্ম’রনে ও চলচ্চিত্রের নির্মান কাজের অংশ হিসেবে বাংলার প্রীতিলতা.কম নামে একটি ওয়েব সাইটের উদ্বোধন করা হয়।

এরপর বেশ লম্বা বিরতি গেল। মাঝখানে শোনা যায় প্রযোজক সংকটে ছিলো ‘প্রীতিলতা’। সেই সংকট কাটিয়ে শিগগিরই ছবিটি এবার শুটিংয়ে যাচ্ছে। তার আগে ঘোষণা আসবে ছবিটির শিল্পী ও কলাকুশলীদের। জানানো হবে শুটিং শুরুর তারিখ।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *