মাদকাসক্ত ছেলেক ধরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেন মা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মাদকাসক্ত শাহিনুর ইসলাম (২৮) নামে এক মাদকাসক্ত সন্তানকে প্রশাসনের কাছে তুলে দিয়েছেন তার মা সাহেরা বেগম। বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের ভেল্কুগছ গ্রামে শাহিনুর ইসলামকে প্রশাসনের কাছে তুলেন দেন সাহেরা বেগম।

জানা যায়, বুধবার রাতে শাহিনুর মাদক না পেয়ে বাড়ি ঘর ও আসবাবপত্র ভাঙচুর করেন এবং স্ত্রী-সন্তানকে মারধর করতে শুরু করেন। তাছাড়া তিনি মাদকের টাকা না পেলে প্রায়ই সন্তানদের এমন মারধর করতেন। বুধবারের ঘটনার পর তার মা উপজেলা প্রশাসনকে মুঠোফোনে জানালে, খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক ঘটনাস্থলে ছুটে যান।

পরে মাদকাসক্ত ওই যুবককে বাড়ির চারপাশের বেড়া, বিছানা, টেবিলসহ একটি রান্না ঘর মাদকাসক্ত শাহীন ভেঙেছেন বলে প্রমাণ পান এবং তার পকেট থেকে মাদকদ্রব্য উদ্ধার করেন।

এছাড়া তিনি তার মা ও স্ত্রীকে মারধরের কথা স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ৩০০ টাকা অর্থদণ্ড ও ১ বছর ১০ মাসের কারাদণ্ড দেন। এসময় তেঁতুলিয়া মডেল থানা পুলিশ, গ্রাম পুলিশ ও স্থানীয় গণ্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মাসুদুল হক জানান, আমরা মাদকাসক্ত যুবক শাহিনুর ইসলামের মা সাহেরা বেগমের মুঠোফোনের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার কাছে মাদকদ্রব্য জব্দ করি। এছাড়া সন্তান, স্ত্রী ও মাকে মারধর এবং বাড়িঘর ভাঙচুরের প্রমাণ পাই। এ কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৩০০ টাকা জরিমানা ও ১ বছর ১০ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *