অপু বিশ্বাসকে নিয়ে এবার মুখ খুললেন নায়ক মারুফ

নিজের প্রথম ছবি ‘ইতি’হাস’ দিয়েই বাজি’মাত করে’ছিলেন এক সম”য়ের জনপ্রিয় নায়ক কাজী মারুফ। পে’য়েছি’লেন জাতীয় চল’চ্চিত্র পুরস্কারও। এরপর ‘অ’ন্ধকা’র’, ‘ক্যাপ্টেন মারু’ফ’, ‘দে’হ’রক্ষী’সহ বেশ কিছু ব্যব’সা’সফল ছবি উপহার দিলেও ২০১৫ সাল থেকে চ’লচ্চি’ত্রে অনি’য়মিত হয়ে পড়েন তিনি। বিয়ে করে আমে’রিকা’য় বস’বাস শুরু ক’রেন। তার আরও একটি পরিচয় আছে’ন তিনি প্রখ্যাত পরি’চালক কা’জী হা’য়াতের পূ’ত্র।

সম্প্রতি এক সা’ক্ষাৎকারে মা’রুফ জানা’লেন তিনি চিত্র’না’য়িকা অপু বি’শ্বাস কর্তৃ’ক ‘ফিল্ম প’লি’টিক্স’ এর শিকা’র হয়েছেন। যার জন্য ক্যা’রিয়া’রে অনেক ক্ষ”তি হয়ে’ছে তার। অভি’মান করে তাই প্রবাস জী’বন বেঁছে নিয়েছেন।

মারু’ফ বলেন, অপু বি’শ্বাস তখন একসঙ্গে ১১ টা ছবির সাইন করেছিলো। তখন মান্না আ’ঙ্কে’ল মা’রা গেলে’ন মাত্র। সে সময় মা’ন্নান না’মে এক মেকআ’পম্যা’ন ছি’লো। তিনি তার প্রথম ছ’বিতে আমা’কে নায়ক হতে অ’নুরো’ধ করতে’ছিলে’ন। আমার বি’প’রীতে’ থাক’বে অপু বি’শ্বাস। সে জানি’য়ে’ছিলো, আমি রাজি না হলে অপু বি’শ্বাসের শি’ডিউল পাবে না।

মান্নান ভা’ইয়ের অনু’রো’ধে রাজি হই। ছবিটির শেষ দিনের শুটিং কর”ছি’লাম সাভারে আমার এক বন্ধূর এক হাস’পাতা’লে। ওইদিন অপু বি’শ্বাস আ’মাকে বলে গেলেন, আপনার মতো হি’রো আমি দেখি’নি। আপ’নি অনেক ভালো এ’কজন মানুষ। মাজা”র বিষয় হচ্ছে, তার পরে’র দি”নই অপু বিশ্বা’স আ’মার নামে তার গ’লার চেই’ন ও মোবাইল চুরির মা’মলা দেয়। যেখান থেকে এগুলো হা’রায় আমি তখন সে’খানে উ’পস্থিতিও ছিলা’ম না। অ’থচ অপু আমাকে চোর বানি’য়ে’ কাঠগ’ড়ায় দাঁড় করায়।

নায়ক মা’ন্নার মৃ’ত্যু’র পর অ্যা’কশ’ন হি’রো হিসেবে সে সময় পরি’চালক ও প্রযোজকদের কাছে কাজী মারু’ফের বেশ চা’হিদা তৈরি হয়। মূলত সে চা’হিদা’কে ন”ষ্ট কর’তে’ই অপু এমনটি করেছে’ন বলে ই’ঙ্গিত দিয়ে ‘ইতিহাস’ খ্যাত এ নায়ক বলেন, শুনেছিলাম আমার বাবা’র সঙ্গে এফডি’সিতে অ’পু বিশ্বা’সের কি একটা বি’ষয় নিয়ে ঝা’মে’লা হয়ে’ছিলো।

যার জন্য সে আ’মাকে চো’রের দায়ে কাঠ’গড়া’য় দাঁ’ড় করায়। সে স”ময় অপু সঙ্গে আমার অ’নেক ছবি’তে অভি’ন’য়ের প্র’স্তা’ব আ’সছিলো। অপু সে সম’য়’টাতে আমার সঙ্গে এ প’লিটি’ক্সটা করেন।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *