এবার ‘খুব শীঘ্রই ৬০০ কোটি মানুষ একটা সুসংবাদ পেতে যাচ্ছে!কি সে সুসংবাদ?

পৃথিবীর ৬০০ কোটি মানুষ মনে হয় একটা সুসংবাদ পেতে যাচ্ছে খুব শীঘ্রই…হয়তো ,এ পৃথিবী আবার আগের রূপ ধারণ করবে, সব কিছু স্বাভাবিক হবে কয়েক সপ্তাহ পরেই ! জাপানের আবিষ্কার করা দুটি ঔষধ আভিগান ও ওরভেসকো সেটা মানুষের শরীরে খুবই কার্যকর হতে শুরু করেছে।জাপানে করোনার ঔষধের ক্লিনিক্যাল ট্রায়ালের (আনঅফিসিয়াল) ফলাফল- যাদের বয়স কম তাদের জন্য আভিগান প্রয়োগে রোগী ৭ দিনে সুস্থ হয়ে যায় এবং পিসিআর ফলাফল নেগেটিভ আসছে। এটা জাপানের ১২০ জন রোগীর উপর প্রয়োগের ফলাফল।

যারা মধ্যময়সী তাদের জন্য আভিগান এবং ওরভেসকো দুটোর মিলিত ফলাফল ৯ দিনে সুস্থ।আভিগান প্রেগন্যানট মহিলাদের জন্য পার্শ্বপ্রতিক্রিয়া আছে বলে সংবাদে উল্লেখ করেছে। (তথ্যসূত্রঃ NHK Television, Japan)চীন অবশ্য আভিগান নিয়ে পজিটিভ ফলাফল আগেই ঘোষনা করেছে।জাপান বর্তমানে আরও ২০ টি দেশে আভিগান এর ক্লিনিক্যাল ট্রায়াল চালাচ্ছে।

ক্লিনিক্যাল ট্রায়াল এখনও চলছে তবে আশার কথা খুব শীঘ্রই হয়ত আভিগান এর বানিজ্যিক ব্যবহার শুরু হবে। বাংলাদেশ ও অলরেডি আভিগান তৈরির জন্য প্রস্তুত।বাংলাদেশের বেক্সিমকো ও বিকন ফার্মা কাজ অনেকটাই সেরে ফেলেছে।(লেখকের ফেসবুক থেকে নেওয়া)পূর্বপশ্চিমবিডি

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *