এখন পর্যন্ত বাংলাদেশের যে ১৭টি জেলায় করোনা সনাক্ত!দেখে নিন আপনার জেলায় আছে কিনা?

বৈশ্বিক মহামা’রি করোনাভাইরাসে দেশে দেশে ঘণ্টায় ঘণ্টায় মৃ’তু্যর মিছিলে যোগ হচ্ছে মানুষ। মঙ্গলবার মাত্র ৯ থেকে ১০ ঘণ্টার ব্যবধানে এ ভাইরাসে বিশ্বব্যাপী মৃ’তের সংখ্যা বাড়ে ৫ হাজারের বেশি।

বাংলাদেশে এখন পর্যন্ত (৭ এপ্রিল) ১৬৪ জন আ’ক্রা’ন্ত হয়েছেন। মঙ্গলবার নতুন করে ৪১ জন আ’ক্রা’ন্ত হন। এ ভাইরাসে আ’ক্রা’ন্তের তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা মহানগর। এর পরেই রয়েছে দেশের মধ্যাঞ্চলের জেলা নারায়ণগঞ্জ।

ঢাকায় এখন পর্যন্ত করোনা আ’ক্রা’ন্ত রোগীর সংখ্যা ৮৫ জন। আর নারায়ণগঞ্জে আ’ক্রা’ন্তের সংখ্যা ৩৮। সবমিলিয়ে, এখন পর্যন্ত বাংলাদেশে ১৭টি জেলায় করোনা আ’ক্রা’ন্ত রোগী শনাক্ত হয়েছে।

বাকি জেলায় আ’ক্রা’ন্তে’র সংখ্যা- মাদারীপুরে ১১, চট্টগ্রামে ৩, কুমিল্লায় ২, গাইবান্ধায় ৫, চুয়াডাঙ্গায় ১, গাজীপুরে ১, জামালপুর ৩, শরীয়তপুরে ১, কক্সবাজারে ১, নরসিংদীতে ১, মৌলভীবাজারে ১, সিলেটে ১, রংপুরে ১ এবং ঢাকার মহানগরীর বাইরে চার উপজেলায় ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর। এর মধ্যে ৫ এপ্রিল একবারে ১৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার কথা জানানো হয়। আর তার পরদিন ৬ এপ্রিল নতুন করে ৩৫ জন শনাক্ত বলে জানানো হয়। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬৪। মারা গেছেন ১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *