এক দিনে রেকর্ড করোনায় আক্রান্তরা যেসব এলাকার

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০ জন ঢাকার এবং ১৫ জন নারায়ণগঞ্জের। বাকি ছয়জনের মধ্যে একজন চট্টগ্রামের; অন্যরা দেশের বিভিন্ন স্থানের। এই নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬৪ জনে।

এছাড়া কভিড-১৯ এ আক্রান্ত হয়ে নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। নতুন মারা যাওয়া পাঁচজনের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী।

মঙ্গলবার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়।এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত কভিড-১৯ বিশ্বের ৭৪ হাজার ৬৭৯ জনের প্রাণ গেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৬ হাজার ২৯৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২০৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়া এবং আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ার কারণে গত ১১ মার্চ বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *