অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নেন এই যুবক

অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাব্বী ইসলাম (২২) নামে এক যুবককে আটক হয়েছে র‌্যাব। বৃহস্পতিবার (১১ জুন) বিকালে র‌্যাব-১২ এর সিরাজগঞ্জ ক্যাম্পের সদস্যরা নাটারের গুরুদাসপুরে অভিযান চালিয়ে তাকে আটক করেন।

আটক রাব্বী ইসলাম নাটোরের গুরুদাসপুর এলাকার আনিসুর রহমানের ছেলে। তিনি অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট হ্যাকার চক্রের রাজশাহী অঞ্চলের মূল হোতা।

র‌্যাব-১২ এর সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার এএসপি শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন যাবত সংঘবদ্ধ হ্যাকার চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধরাছোঁয়ার বাইরে থেকে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমকে কাজে লাগিয়ে ব্যাংক একাউন্ট বিশেষ করে অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে আসছে।

সম্প্রতি এই হ্যাকার চক্র এক ব্যক্তির আই ব্যাংকিং অ্যাকাউন্ট হ্যাক করে প্রায় ৬০ হাজার টাকা আত্মসাৎ করে। এ ঘটনার পর র‌্যাব-১২ অনুসন্ধান শুরু করে। এ অবস্থায় বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে গুরুদাসপুর অভিযান চালিয়ে রাব্বীকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটক রাব্বীর কাছ থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত ৯টি মোবাইল সেট, সাতটি সিমকার্ড, ছয়টি ডিভিডি, একটি পাওয়ার ব্যাংক, একটি কম্পিউটারের র‌্যাম ও একটি মেমোরি কার্ড উদ্ধার করা করা হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

Author: Online Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *