আইপিএল নিয়ে নতুন সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক : ভারতের প্রিমিয়ার লীগ আইপিল । শুধু ভারতের নয় টি ২০ ক্রিকেট লীগ গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় এই লীগ করোনা ভাইরাসের কারনে বন্ধ হতে যাচ্ছিলো। তবে এখনও রয়েছে দোটানা। বিশ্বকাপ নিয়ে গতকাল বুধবারের সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। তাই আইসিসির সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকবে না বিসিসিআই। এ বছরই আইপিএল আয়োজন করতে আশাবাদী তারা। দ্রুতই আইপিএল নিয়ে সিদ্ধান্ত নেবে বিশ্বের অন্যতম শক্তিশালী ক্রিকেট বোর্ড।

করোনা পরিস্থিতিতে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। এরই মধ্যে সব সংস্থাগুলোকে মেইল পাঠিয়ে দিয়েছে বিসিসিআই। এ ব্যাপারে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, ‘এই বছরেই যাতে আইপিএল আয়োজন করা যায়, সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। সমর্থক, সদস্য, ফ্র্যাঞ্চাইজিরা, সম্প্রচারক সংস্থা, স্পন্সর প্রত্যেকেই চাইছে এই বছরেই যাতে আইপিএল আয়োজন করা সম্ভব হয়।’

বিসিসিআই সভাপতি আরো বলেন, ‘দেশ ও বিদেশের একাধিক ক্রিকেটার আইপিএল খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। এ বিষয়ে আমরা আশাবাদী। খুব দ্রুতই আইপিএল আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেব আমরা।’

গত কয়েকদিনে ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, স্টিভ স্মিথের মতো তারকা ক্রিকেটাররা প্রকাশ্যেই আইপিএলে খেলার কথা জানিয়েছিলেন। কোনো কারণে বিশ্বকাপ স্থগিত হয়ে গেলে সেই সময়ে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই।

বুধবার বোর্ড সভায় বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। বিশ্বকাপ আয়োজনে সব বিষয় এখনো খতিয়ে দেখা হচ্ছে। আগামী মাসে কাউন্সিল কমিটির সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হবে।

আর এ কারণেই আইপিএল নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি বিসিসিআই। গত ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। প্রথম দফায় লকডাউন ঘোষণা করার পরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয় টুর্নামেন্ট। এরপর ভারতে করোনার প্রকোপ বাড়ায় আরো একদফা লকডাউন ঘোষণা করতেই বিসিসিআই অনির্দিষ্ট কালের জন্য আইপিএল স্থগিত করে দেয়।

Author: Online Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *