মোহাম্মদ নাসিমকে যে হাসপাতালে নেওয়ার চেষ্টা চলছে

হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপু্রের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেওয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ।

এরই মধ্যে সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে বলেও জানান তিনি ।

এর আগে মঙ্গলবার (৯ জুন) সকালে করোনাভাইরাসের দ্বিতীয় পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসে মোহাম্মদ নাসিমের। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য গত আট দিন ধরে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালে থাকা অবস্থায় গত শুক্রবার সকালে তার ‘ব্রেইন স্ট্রোক’ হলে সেখানেই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতি হলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয় এবং নাসিমকে নেওয়া হয় লাইফ সাপোর্টে ।

আরো নিউজ পড়ুন

করোনা যে রেকর্ড ভারতকে পেছনে ফেলল বাংলাদেশ, বিশ্বতালিকায় অবস্থান ৪র্থ

করোনা আক্রান্তে ভারতকে পেছনে ফেলল বাংলাদেশ, বিশ্বতালিকায় অবস্থান ৪র্থ প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ১০ জুন ২০২০
ক্রমান্বয়ে করোনা আক্রমণের চূড়ার পথে হাঁটছে বাংলাদেশ। আজ বুধবার (১০ জুন) নতুন করোনা আক্রান্তের বিশ্ব তালিকায় বাংলাদেশের অবস্থান চতুর্থ। আজ বাংলাদেশে শনাক্ত হয়েছে ৩১৯০ জন নতুন করোনা রোগী। তালিকার শীর্ষে রয়েছে রাশিয়া, সেখানে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৮৪০৪। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছে পাকিস্তান ও মেক্সিকো। এই দুইটি দেশে নতুন রোগীর সংখ্যা যথাক্রমে ৫৩৮৫ ও ৪১৯৯।

১৮০৩ নতুন করোনা রোগী নিয়ে বাংলাদেশের ঠিক পরের অবস্থানে রয়েছে ভারত। শীর্ষ দশে থাকা বাকি পাঁচটি দেশ হচ্ছে ইন্দোনেশিয়া, ফিলিপিন্স, বলিভিয়া, ওমান ও আফগানিস্তান। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এই পরিসংখ্যান পাওয়া গেছে বিশ্বখ্যাত করোনা আপডেটের ওয়েবসাইট ওয়ার্ল্ড ওমিটারে। উল্লেখ্য, এখন পর্যন্ত বাংলাদেশে মোট করোনা রোগীর সংখ্যা ৭৪৮৬৫।

Author: Online Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *