নতুন আতঙ্ক! করোনা সন্দেহে ভর্তি রোগী সোয়াইন ফ্লুতে আক্রান্ত

করোনায় বিপর্যস্ত বিশ্বে দেখা দিচ্ছে নতুন আতঙ্ক। এই আতঙ্কের নাম সোয়াইন ফ্লু। সম্প্রতি ভারতের বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা সন্দেহে ভর্তি এক রোগীর দেহে সোয়াইন ফ্লু শনাক্ত হয়েছে।
আনন্দবাজার পত্রিকা’র প্রতিবেদন থেকে জানা গেছে, সৌদির রিয়াদে পরিচ্ছন্ন কর্মীর কাজ করা মুর্শিদাবাদের বাসিন্দা ওই যুবক রোববার সকালে দমদম বিমানবন্দরে নামেন। সেখানে পৌঁছনোর পরই থার্মাল স্ক্যানিংয়ে দেহের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকায় করোনা আক্রান্ত সন্দেহে তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নেয়া হয়।

জরুরি বিভাগের চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে নেন। এরপর তার রক্ত ও থুতুর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় বেলেঘাটা ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড অ্যান্টেরিক ডিজিসেস-এ।

সোমবার তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু পরে লালারসের নমুনা পরীক্ষা করে সোয়াইন ফ্লুর জীবাণু পাওয়া যায়। এখন সেই রোগেরই চিকিৎসা হয়েছে ওই যুবকের।

সোয়াইন ফ্লু তে আক্রান্ত হওয়ায় ওই যুবকের শরীরে থাকা এই ভাইরাস সৌদি আরব থেকেই এসেছে বলে নিঃসংশয় চিকিৎসকরা। আপাতত এই যুবককে আইসোলেশন ওয়ার্ডেই বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *