”বাড়ি থেকে মাত্র ৩ হাজার টাকা পাঠাত, সেটা দিয়ে খাব কী? নতুন জা’মা কিনব কী: মিমি

এখন অনেক বা’চ্চাদের মা-বাবাই চান তাঁদের ছেলে’মেয়ে’রা বড় হয়ে অ’ভিনেতা-অভিনেত্রী হোন। তবে বেশ ক’য়েকব’ছর আগেও সা’ধারণ মধ্য’বি’ত্ত পরি’বারে’ এই বি’ষয়টা এত সহজ ছিল না। তাঁদের প’রিবারের ছে’লেমেয়ে অভি’নয়টা’কে পে’শা হিসা’বে বেছে নে’বে এত সহ’জে বাবা-মা’য়েরা ভাব’তে পার’তেন না। তবে তার’পরেও লড়াই করে সাধা’রণ প’রিবার থেকে উঠে এসে প্র’তিষ্ঠিত হয়ে’ছেন এমন উ’দাহরণ র’য়েছে।যার মধ্যে অন্য’তম সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী।

মিমি চক্রবর্তীর সঙ্গে পরিচ’য় ক’রিয়ে দেওয়া’র আজ আর দর’কার নেই। তবে মিমির উঠে আসা জল’পাইগু’ড়ির মধ্য’বিত্ত পরি’বার থেকে। সম্প্রতি, অভি’নেত্রী হি’সাবে নিজের যাত্রা’পথের কথাই ‘হই’চই’ টিভি’তে খো’লসা করেছেন সাংসদ অভি’নেত্রী। মিমির কথায়, ”১১ বছর হয়ে গেছে ই’ন্ডাস্ট্রি’তে। স্বপ্ন ছি’ল অভি’নেত্রী হব। একা ল’ড়া’ই করে’ছিলা’ম এই জা’য়গা’টায় আ’সার জন্য।

প্রথমে মিথ্যা কথা বলে এসেছি, ব’লেছি’লাম পড়া’শোনা ক’রতে যা’চ্ছি কলকা’তায়। ৩ হা’জার টা’কা বাড়ি থেকে পা’ঠাতো। সেটা দিয়ে পি’জির ভা’ড়া দেব কী? খাব কী? নতুন জা’মা কিনব কী? অডি’শনে কী করে যাব! হত না। ১ বছর ধী’রে ধী’রে স’ব’কিছু গোছা’লাম। প্রথমে ম’ডেলিংয়ে সুযো’গ পাই, তা’রপর ‘সি’রি’য়াল, তা’রপর ফিল্ম।”

সম্প্রতি, ‘ড্রাকু’লা স্যার’ ছবিতে অন্য’রকম এক’টি চ’রিত্র ‘মঞ্জ’রী’র ভূমি’কায় প্রশংসা পেয়েছেন মিমি। তাঁর কথা’য়, ”আমি এখন এম’নই শ’ক্তি’শালী’ চ’রি’ত্রই বেছে নেওয়ার চে’ষ্টা করি। আমি এতদি’নের সম’স্ত চ’রিত্র’গু’লি থেকে নি’য়ে ম’ঞ্জরী একটা লা’র্জার দ্যান লা’ইফ চ’রিত্র।… সে হয়ত’ যু’দ্ধে প্রত্য’ক্ষ’ভাবে অংশ নিতে পা’রেনি। যু’দ্ধ’টা চালি’য়ে গেছে। আ’দর্শের জন্য, ভা’লো’বাসার জন্য।…”

আজ, ১১ ডিসেম্ব’র ‘হইচই’তে দেখা যাবে অনি’র্বাণ ভট্টাচার্য ও মিমি চ’ক্রবর্তী অভিনী’ত ‘ড্রাকু’লা স্যার’ ছবিটি।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *