গ্যালারিতে ভারতীয় সমর্থকের বিয়ের প্রস্তাবে অস্ট্রেলিয়ার তরুণীর হ্যাঁ

‘প্লিজ সে ইয়েস (দয়া করে হ্যাঁ বলুন)’, ‘প্লিজ সে ইয়েস’- ক্রিকেট মাঠের ধারাভাষ্যকারের কণ্ঠে এমন আকুতি শুনলে যে কেউই মনে করবেন, নিশ্চয়ই বোলারের কোনো জোরালো আবেদনের বিষয়ে এমন আকুলতা দেখাচ্ছেন ধারাভাষ্যকার। কিন্তু এখানে ঘটনা পুরোপুরি ভিন্ন। এই ধারাভাষ্য মাঠের নয়, গ্যালারির।

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মাঠের লড়াইয়ে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। এ ম্যাচের গ্যালারিতে এক অস্ট্রেলিয়ান সমর্থকের বিপক্ষে অন্য এক খেলা শুরু করেন আরেক ভারতীয় সমর্থক। অনেক ঝুঁকি থাকলেও সুযোগটা নেন সেই ভারতীয় সমর্থক এবং কয়েক মুহূর্তের উত্তেজনার পর সফলতাও পান।

কী সেই খেলা? যেখানে ভারতীয় ক্রিকেট দলের আগেই সমফল হয়েছে তাদের এক সমর্থক? সেটি আর কিছু নয়, ভালোবাসার খেলা। দীর্ঘদিনের প্রেমকে পরিণয়ে রূপ দিতে অস্ট্রেলিয়ান সমর্থককে বিয়ের প্রস্তাব দেন ভারতীয় সমর্থক। কয়েক মুহূর্ত ভেবে সেই প্রস্তাবে সাড়া দেন অসি তরুণী। সঙ্গে সঙ্গে শুরু হয় দর্শকদের উল্লাস।

ঘটনা ভারতীয় ইনিংসের ২০ ওভারের সময়। অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ৩৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের সংগ্রহ তখন ২ উইকেটে ১২৬ রান। ক্রিজে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি (৪২ বলে ৩৫) ও লোকেশ রাহুল (২৯ বলে ৩০)। ম্যাচ জিততে ভারতের তখন ১৮০ বলে দরকার ২৬৪ রান।

ম্যাচে যখন ভারতের এই অবস্থা, তখন গ্যালারিতে আরও ঝুকিপূর্ণ কাজের সিদ্ধান্তই নেন এক ভারতীয় সমর্থক। মাঠের খেলাও বন্ধ করে দেয়া হয় কয়েক সেকেন্ডের জন্য। বড় পর্দায় দেখানো হয় এক অস্ট্রেলিয়ান তরুণীর সামনে হাঁটু গেড়ে বসে আছেন ভারতীয় সমর্থক, হাতে আংটি। বোঝাই যাচ্ছিল, বিয়ের প্রস্তাব দিচ্ছেন সেই ভারতীয় সমর্থক।

ধারাভাষ্য কক্ষে তখন মাইক হাতে ধারাভাষ্যকার বলেই চলেছেন, ‘প্লিজ সে ইয়েস’, ‘প্লিজ সে ইয়েস’। কয়েক মুহুর্ত পর সেই তরুণী সম্মতি দেন প্রস্তাবে। সঙ্গে সঙ্গে আলিঙ্গনে আবদ্ধ হন দুজনে। মাঠে থাকা অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল হাততালি দেন ভারতীয় সমর্থকের এ সফলতায়।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *